ComputerTips

গুগল ক্রোম ব্রাউজারের গতি বাড়ানোর উপায়

আপনি আপনার গুগল ক্রোম ব্রাউজার কে আরো বেশি স্পিডি আরো বেশি স্মুথ করতে পারবেন বিষয়টি জানতে হলে সঙ্গেই থাকবেন।আমরা অনেক সময় গুগল ক্রোম ব্রাউজারে অনেকগুলো ট্যাগ ব্যবহার করে থাকি সেটাপ গুলো অনেক সময় ওপেন করতে অনেক সময় লাগে বা ক্লোজ করতে অনেক সময় লাগে।  তবে কিছু উপায় অনুসরণ করলে দ্রুত গতিতে ওপেন করতে পারবেন।

গুগল ক্রোম ব্রাউজারের গতি বাড়ানোর উপায়

গুগল ক্রোম ব্রাউজারের গতি বাড়িয়ে নিন

ধাপ ১- গুগল ক্রোম ব্রাউজারের ওপেন করতে চাইলে প্রথমে গুগল ক্রোম ব্রাউজার ওপেন করে chrome://settings/onStartup লিখে করে এন্টার প্রেস করুন। 

ধাপ ২- এখানে “Open The New Tab Page” “Continue Where You Left Off” এবং “Open a Specific or Set of Pages” নামে তিনটি অপশন দেখতে পারবেন। এর মধ্যে “Continue Where You Left Off” অপশনটিতে ক্লিক করেন।

ধাপ ৩- তারপর  ক্লোজ করে পুনরায় ট্যাবগুলো ওপেন করতে হবে।  অনেকগুলো ওপেন করলে গুগল ক্রোম ব্রাউজারের কারণে কম্পিউটারের গতি অনেক সময় কমে যায়।

ধাপ ৪-  আপনার কম্পিউটারের ব্রাউজারের গতি কমে না যায় সে জন্য কয়েকটি গুগল ক্রোম ব্রাউজারের এক্সটেনশন ব্যবহার করতে পারেন।  এক্সটেনশন গুলি হল সেশন বাডি, ওয়ানটেপ, গ্রেড  সাসপেনডার। এ গুগল ক্রোমের এক্সটেনশন গুলোর মাধ্যমে গুগল ক্রোমের মেমোরি খরচ বাঁচিয়ে আনা যাবে। আর তাই অনেকগুলো ট্যাবে ওপেন হবে খুব সহজেই দ্রুততার সাথে।

ধাপ ৫-  এক্সটেনশন গুলো ব্যবহার করতে না চাইলে বেশি ব্যবহৃত টেপগুলো বুক মার্ক করে রাখতে পারেন।

এছাড়াও, কম্পিউটার বা ব্রাউজার কে ম্যালওয়্যার থেকে বাঁচাতে গুগল ক্রোম ব্রাউজারের Built-in স্ক্যানার দিয়ে সিস্টেম স্ক্যান করে নিতে পারেন। গুগল ক্রোম ব্রাউজারের ডান কোনায় থাকা তিনটি ডট আইকনিক এ ক্লিক করে “Setting” থেকে  ‘“Advanced”  অপশনে ক্লিক করেন। এরপর মাউস স্ক্রল  করে  “Reset and Clean Up” অপশনে যেতে হবে।  তারপর “Clean Up Computer”  থেকে “Find” এই অপশনে ক্লিক করলেই কম্পিউটারের ক্ষতিকর সফটওয়্যার বা ম্যালওয়্যার খুঁজে বের করবে গুগল ক্রোম ব্রাউজার টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button